Sunday, May 18, 2014

আপনার বাংলালায়ন মডেম দিয়ে ৫০/৬০ কেবিপিএস গতিতে আনলিমিটেড ফ্রী ইন্টারনেট চালান…একবার চেষ্টা করেই দেখুন না!!!

টাইটেল দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন যে কি নিয়ে আজকের টিউন। তাহলে আর ভূমিকা না করে সরাসরি কাজের কথায় চলে আসি। Your Freedom ব্যবহার করে গ্রামীনফোনের ফ্রী নেটের কথা নিশ্চয়ই জানেন। আমিও একই পদ্ধতি ব্যবহার করতে যাচ্ছি।
যাদের সন্দেহ আছে যে কাজ হবে কিনা তাদের বলছি একবার চেষ্টা করেই দেখুন না...কাজ হবেই।
নিচের ধাপগুলো অনুসরণ করুন...
১। প্রথমেই এই লিঙ্ক এ গিয়ে Click Here To Register এ ক্লিক করে যতগুলো পারেন অ্যাকাউন্ট খুলুন। পরে কাজে লাগবে। অ্যাকাউন্ট খুলতে আমার দেয়া এই লিঙ্কটা ব্যবহার করলে একটা সুবিধা পাবেন যে সার্ভারে একটু বেশি গতি পাবেন। তাই এই লিঙ্ক হতে রেজিস্টার করলে ভালো। আর বেশি অ্যাকাউন্ট খুলতে বেশি ইমেইল প্রয়োজন। তার জন্য এই সাইট ব্যবহার করতে পারেন। এখানে সাইন আপ না করেই ইমেইল অ্যাকাউন্ট পাওয়া যায়।
২। এই পেজ হতে আপনার প্রয়োজনমত ভার্সনের সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। আপনার বাংলালায়ন মডেম কানেক্ট করুন।এরপর সফটওয়্যারটি স্বাভাবিক প্রক্রিয়ায় ইন্সটল করুন।
৩। Welcome লেখা একটা উইন্ডো পাবেন। ওখানে Next ক্লিক করে নিচের Settings গুলো অনুসরণ করুন।
Proxy Server
Click Try To Auto detect >> Click Next
Connection Tweaks
Select Tweaks None >> Click Next
Select Protocols
Check only DNS, Uncheck All >> Click Next
এরপর কিছুসময় অপেক্ষা করুন, সফটওয়্যারটি সার্ভার ডিটেক্ট করবে ৯/১০ টি। সর্বপ্রথম যে সার্ভার থাকবে সেটি সিলেক্ট করুন (সার্ভারের পাশে কয়েন চিহ্ন থাকলে তার পরেরটা সিলেক্ট করুন)। Next ক্লিক করুন। যে অ্যাকাউন্ট খুলেছেন তার Username-Password দিন। Save & Exit করুন। পরের উইন্ডোতেও Save & Exit করুন।
৪। Start Connection দিন। যে সফটওয়্যার এর মাধ্যমে ইন্টারনেটে কানেক্ট করতে চান তার HTTP Proxy: 127.0.0.1 Port: 8080 দিন।
৫। এবার ইন্টারনেটে ফ্রী ব্রাউজ ও ডাউনলোড করুন ইচ্ছেমত। কিন্তু স্পীড কম পাবেন। স্পীড বাড়াতে নিচের পদ্ধতি অনুসরণ করুন।
Go to Account Profile tab
Click on Try Before You Buy
Select Total Freedom
Click Start Testing
সবুজ রঙে কনফার্মেশন মেসেজ আসবে একটু পর। আবার Status ট্যাবে ফিরে যান। Uplink/Downlink বার ফুল করে দিন। এবার দেখুন স্পীড!!! এক ঘণ্টা আরামছে ব্যবহার করুন!!! এরপর আবার একই পদ্ধতি প্রয়োগ করতে জাহিদ ভাইয়ের এই টিউন দেখে নিন আর আজিবন ব্যবহার করুন ফ্রী!!!
যেহেতু এই নিয়ে জাহিদ ভাই আগেই টিউন করেছেন, তাই আমি আর এই নিয়ে কথা বাড়াচ্ছি না। জাহিদ ভাইয়ের অনুমতি না নিয়েই তার নাম ও টিউন ব্যবহার করছি, আশা করি তিনি ক্ষমা করবেন।
আর কোন প্রবলেম হলে দ্বিধা করবেন না কমেন্ট করতে। ব্যাস্ততার কারনে Snapshot দিতে পারলাম না বলে দুঃখিত।

No comments:

Post a Comment