Sunday, May 18, 2014

গ্রামীন ফোন এবং ফ্রী ইন্টারনেট…কেন ফ্রী এটা ব্যবহার করা যাচ্ছে (আপডেটেড+স্ক্রীনশট)

কিছু দিন ধরে  দেখা যাচ্ছে যে অনেকেই মোবাইল এ ফ্রী ইন্টারনেট চালাচ্ছে অপেরা মিনি দিয়ে...আবার অনেকে এটা দিয়ে  বিক্রি করে টাকা পাচ্ছে! কিন্তু কেন? এটা কিভাবে সম্ভব? তাই বলছি আপনাদের
সব মোবাইল অপারেটর দের একটা  গোপন লাইন থাকে নেট ব্যবহার আর জন্য...  যেমন গ্রামীন এর http://202.56.4.225.server4.operamini.com
আপনারা wap.gpworld.com এই অ্যাড্রেস  এ  মোবাইল এ টাকা না থাকলে ও  ব্রাউস করতে  পারবেন… ওই আইপি আর   http://202.56.4.225  আইপি একই...যদি এই অ্যাড্রেস এ ফ্রী  ব্রাউস   যায় তাহলে ফ্রী সারাদিন কেন নেট ব্যবহার করা যাবে না? আপনারা জানেন হয়ত ইন্ডিয়া তে সবায় airtel নেট ফ্রী ব্যবহার করে...তাইলে আপনে পারবেন না কেন?
অপেরা মিনি devoloper রা  কিছু অপেরা বানাইসে যা দিয়ে proxy  ব্যবহার  করা  যায়  ... আপনারা পিসি তে অথবা মোবাইল এ অপেরা মিনি দিয়ে এই proxy এড করলেই কাজ শেষ ...ফ্রী নেট ব্যবহার করা যাবে... আপনার মোবাইল ব্রাউজার যদি ডাউনলোড এর সময় অটোমেটিক বন্ধ না হয় যেমন অপেরা ৫.০ তে হয় না তাহলে আপনি ফ্রী ডাউনলোড ও করতে পারবেন... আর যেহেতু এ লাইন টা কম লোক যেহেতু তাই স্পীড ও খুব  বেশী   পাবেন...  শুধু  অপেরা না       যে কোন   অ্যাপ্লিকেশান ফ্রী  ব্যবহার করা যাবে... কিন্তু এই proxy সহ সফটওয়্যার  কই পাবেন?   যেমন  অপেরা এর জন্য opera hander  অথবা opera mod লেখে  গুগল এ সার্চ  দেন  । অনেক গুলো পাবেন...ত তো ভাল থাকুন  আর  ফ্রী নেট ব্যবহার করুন ।
আর  এইটা (mod)  ডাউনলোড করুন ফ্রী নেট এবং ডাউনলোড করুন আজীবন...
ডাউনলোড করার পর সেটিং এ গিয়ে proxy টা বসিয়ে নিবেন
http://202.56.4.225.server4.operamini.com
ডাউনলোড করার পর ওপেন করুন।  NETWORK FAIL  আসলে নেটওয়ার্ক এ ক্লিক  করে  PROXY টা   বসিয়ে  দিন।
এর  পর  AUTOMATIC CLOSE  হয়ে যাবে।
এবার  শুরু করুন ফ্রী নেট ব্রাউস






পিসি তে ব্যবহার
এই কয়েক টি ধাপ অনুসরন করুনঃ
  • ১। Go to control panel
  • ২। Network and sharing center
  • ৩। Internet Option
  • ৪। Connection
    এর পর আপনার Connection সিলেক্ট করুন
  • ৫। তারপর সেটিং  এ গিয়ে  PROXY মার্ক করে অ্যাড্রেস টা দিয়ে সেভ করে ওকে করুন।
  • ৬। এবার এর আপনাকে  কে পায় , শুরু করে দিন ফ্রী নেট ব্রাউস।
এর হা, জিপি জানলে ও কিছু হবে না।কারন একমাত্র ওদের সারভার পরিবর্তন ছাড়া এই টা বন্ধ করা যাবে না। এর এই টাইম সারভার পরিবর্তন করলে জিপি এর সব গ্রাহক বিপদে পরবে। এর সারভার পরিবর্তন করা ও অনেক সময়ের ব্যাপার।

No comments:

Post a Comment